Ads

WBPSC Clerkship আগের বছরের প্রশ্নপত্র, PDF ডাউনলোড করুন

WBPSC Clerkship আগের বছরের প্রশ্নপত্র, PDF ডাউনলোড করুন



WBPSC Clerkship আগের বছরের প্রশ্নপত্র





WBPSC ক্লার্কশিপ পূর্ববর্তী বছরের প্রশ্নপত্র: পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন রাজ্যের বিভিন্ন বিভাগের মধ্যে বিভিন্ন করণিক পদের জন্য উপযুক্ত প্রার্থীদের নির্বাচন করতে WBPSC ক্লার্কশিপ পরীক্ষা পরিচালনা করে। যে প্রার্থীরা পরীক্ষায় সর্বোচ্চ স্কোর অর্জন করতে চান তাদের প্রস্তুতির জন্য WBPSC ক্লার্কশিপ পূর্ববর্তী বছরের প্রশ্নপত্র অনুশীলন করতে হবে। পূর্ববর্তী বছরের প্রশ্নপত্রগুলি প্রার্থীদের অসুবিধার স্তর এবং বিষয়-ভিত্তিক মার্ক বরাদ্দের অন্তর্দৃষ্টি পেতে সহায়তা করে।

আসন্ন WBPSC Clerkship Exam 2024-এর জন্য প্রস্তুত হওয়া প্রার্থীদের সেই অনুযায়ী প্রস্তুতির কৌশল পরিকল্পনা করতে গত বছরের প্রশ্নপত্র অনুশীলন করতে হবে। বিগত বছরের প্রশ্নপত্রের সাহায্যে শিক্ষার্থীরা তাদের কর্মক্ষমতা মূল্যায়ন করতে পারে এবং দুর্বল ক্ষেত্রগুলো চিহ্নিত করতে পারে।

প্রার্থীদের সাহায্য করার জন্য, আমরা এই পৃষ্ঠায় সমাধান সহ WBPSC ক্লার্কশিপের আগের বছরের প্রশ্নপত্র PDF সংকলন করেছি। প্রার্থীদের তাদের কর্মক্ষমতা উল্লেখযোগ্যভাবে উন্নত করতে PYQ-এর অনুশীলনকে উপেক্ষা না করার পরামর্শ দেওয়া হচ্ছে।


WBPSC ক্লার্কশিপের আগের বছরের প্রশ্নপত্র

WBPSC ক্লার্কশিপ পরীক্ষা পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন দ্বারা পরিচালিত হচ্ছে বিভিন্ন বিভাগ এবং অফিসে কেরানি পদের জন্য প্রার্থীদের নিয়োগ করার জন্য। WBPSC ক্লার্কশিপ পরীক্ষা হল রাজ্যের একটি অত্যন্ত চাওয়া-পাওয়া প্রতিযোগিতা পরীক্ষা যাতে বিস্তৃত বিষয়ে উচ্চাকাঙ্ক্ষীদের জ্ঞান সনাক্ত করা যায়। প্রার্থীদের নিয়োগ লিখিত পরীক্ষায় তাদের নম্বরের ভিত্তিতে করা হবে। প্রার্থীরা এই নিবন্ধে উপলব্ধ সরাসরি লিঙ্ক থেকে WBPSC ক্লার্কশিপ পূর্ববর্তী বছরের প্রশ্নপত্র PDF ডাউনলোড করতে পারেন:

WBPSC Clerkship পূর্ববর্তী বছরের প্রশ্নপত্র ওভারভিউ
সংগঠনপশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন
পরীক্ষার নামWBPSC Clerkship Exam 2024
পোস্টকরণিক পদ
শ্রেণীবিগত বছরের প্রশ্নপত্র
ডাউনলোড লিংকএখানে উপলব্ধ
অফিসিয়াল ওয়েবসাইটhttps://psc.wb.gov.in

WBPSC ক্লার্কশিপ পূর্ববর্তী বছরের প্রশ্নপত্র পিডিএফ লিঙ্ক

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন তার অফিসিয়াল পোর্টাল psc.wb.gov.in-এ WBPSC ক্লার্কশিপ পূর্ববর্তী বছরের প্রশ্নপত্র পিডিএফ আপলোড করেছে। যে প্রার্থীরা তাদের প্রস্তুতিতে পারদর্শী হতে চান তাদের অবশ্যই পূর্ববর্তী বছরের প্রশ্নপত্রগুলি অনুশীলন করতে হবে যাতে তাদের ওজন সহ বিভিন্ন বিষয় থেকে জিজ্ঞাসা করা প্রশ্নের ধরণের সাথে পরিচিত হয়। পূর্ববর্তী বছরের প্রশ্নপত্র চেষ্টা করে, প্রার্থীরা তাদের কর্মক্ষমতা স্তর পর্যালোচনা করতে পারেন। প্রিলিমস এবং মেইন পরীক্ষার জন্য WBPSC ক্লার্কশিপ পূর্ববর্তী বছরের প্রশ্নপত্র পিডিএফ ডাউনলোড করতে প্রার্থীদের অবশ্যই নীচে উল্লিখিত সরাসরি লিঙ্কগুলিতে ক্লিক করতে হবে:

WBPSC Clerkship PYQ এর PDF লিঙ্ক
পরীক্ষাপরীক্ষার বছরপিডিএফ লিংক
প্রিলিম পরীক্ষা2019PDF ডাউনলোড করুন
2019PDF ডাউনলোড করুন
মেইনস পরীক্ষা2019PDF ডাউনলোড করুন
2019PDF ডাউনলোড করুন

WBPSC ক্লার্কশিপের আগের বছরের প্রশ্নপত্র সমাধানের সুবিধা

WBPSC ক্লার্কশিপ পূর্ববর্তী বছরের প্রশ্নপত্রগুলি সমাধান করা প্রার্থীদের পরীক্ষার জন্য কার্যকরভাবে প্রস্তুত করার জন্য অনেক সুবিধা দেয়। পশ্চিমবঙ্গ পিএসসি ক্লার্কশিপ পূর্ববর্তী বছরের প্রশ্নপত্র অনুশীলনের মূল সুবিধাগুলি নীচে বর্ণিত হয়েছে:

  • প্রকৃত পরীক্ষার ফরম্যাটের সাথে প্রার্থীদের পরিচিত করার জন্য পূর্ববর্তী বছরের প্রশ্নপত্রের অনুশীলন করা এবং মূল ফোকাস ক্ষেত্রগুলি চিহ্নিত করতে নির্দিষ্ট বিষয়ের বরাদ্দকরণ।
  • এটি উচ্চাকাঙ্ক্ষীদের কর্মক্ষমতা উল্লেখযোগ্যভাবে উন্নত করতে গতি এবং নির্ভুলতা স্তর উন্নত করতে সাহায্য করে।
  • প্রার্থীরা গত বছরের কাগজপত্র অনুশীলন করে মূল বিষয় এবং নির্দিষ্ট বিষয়গুলির গুরুত্ব সম্পর্কে অন্তর্দৃষ্টি অর্জন করতে পারেন।
  • এটি কর্মক্ষমতা মূল্যায়ন এবং দুর্বল এলাকা চিহ্নিত করার জন্য সর্বোত্তম হাতিয়ার হিসেবে কাজ করে।
  • প্রার্থীরা তাদের স্কোর উন্নত করার জন্য সাম্প্রতিক বছরের পরীক্ষায় প্রায়শই পুনরাবৃত্তি করা বিষয়গুলি খুঁজে পেতে পারেন।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ